হলুদ দাঁত ধবধবে সাদা করার উপায় মাত্র একদিনে ।

হলুদ দাঁত ধবধবে সাদা করার উপায় মাত্র একদিনে

হলুদ দাঁত ধবধবে সাদা করার উপায় মাত্র একদিনে ।

এই টিপসটি বিশেষ করে তাদের জন্য যাদের দাঁত হলুদ হয়ে গিয়েছে এমনকি মুখ থেকে দুর্গন্ধ বের হয়। আজকের টিপসটি আপনারা ব্যবহার করতে পারেন নিজের সাথে তার পাশাপাশি আজকের আর্টিকেলটি যদি আপনি একটু ভালোভাবে বুঝে পড়তে পারেন তাহলে আপনাদের হলদেটে দাঁত ঝকঝকে সাদা করে ফেলতে পারবেন । আমরা প্রতিটা মানুষই চাই আমাদের দাঁত ঝকঝকে সাদা থাকুক এবং মুখের দুর্গন্ধ থেকে মুক্ত থাকুক কিন্তু হলদেটে দাত এবং মুখের দুর্গন্ধ দূর করার জন্য অনেকেই অনেক কিছু ব্যবহার করেন কিন্তু কোনও ফলাফল পাওয়া যায় না । তার পাশাপাশি বলতে চাই অনেকে দাঁত প্রাকৃতিকভাবেই হলদেটে হয়ে থাকে। তাদের সাবজেক্ট একদমই আলাদা এবং অনেকের দাঁত বিভিন্ন অভ্যাসের কারণে হলদেটে হয়ে থাকে আর এই অভ্যাস গুলোর কারণে হলদেটে দাত অথবা মুখের দুর্গন্ধ এই সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য আপনাদের সামনে ঘরোয়া পাঁচটি উপায় নিয়ে আজকের এই আর্টিকেলটি । আশাকরি আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে পড়বেন।

১। পাতি লেবুর খোসা

যা আমাদের প্রত্যেকের ঘরে খাবারের কাজে অথবা বিভিন্ন কাজে ব্যবহার করে থাকি অর্থাৎ প্রত্যেকের ঘরেই পাতিলেবু পাওয়া যায়। পাতি লেবুর খোসা আপনারা দুই থেকে তিন দিন রোদের মাধ্যমে শুকিয়ে দেন সেই পাতি লেবুর খোসা টিকে ব্লেন্ডারে মাধ্যমে গুড়োকরে নিবেন এবং সেই গুড়াটাকে ব্যবহার করতে পারেন। মিশ্রণটি তৈরি করার পদ্ধতি হচ্ছে পাতিলেবুর এক চামচ গুড়ো এবং তার সাথে দুই থেকে তিন চামচ পানি মিলিয়ে একটি পেস্ট তৈরি করতে হবে। সেই পেশটী আপনারা দৈনিক 1 থেকে 2 বার ব্যবহার করতে পারেন । এভাবে আপনাদের হলদেটে দাঁত সাদা হয়ে যাবে ।

২।  অ্যাপেল সিডার ভিনেগার

এটাও আমাদের ঘরে বিভিন্ন কাজে আমরা ব্যবহার করে থাকি।  এমনকি অ্যাপেল সিডার ভিনেগার অনেক বেশি উপকারী একটি পদার্থ। যা কিনা আমাদের শরীরে বিভিন্ন ধরনের উপকার করে থাকে ঠিক তেমনি অ্যাপেল সিডার ভিনেগার এর মাধ্যমে আপনি চাইলে আপনার হলদেটে দাঁত সাদা করে ফেলতে পারেন আর এটার পদ্ধতি হচ্ছে আপনারা অ্যাপেল সিডার ভিনেগার এক চামচ পরিমাণ নিবেন এবং সেই অ্যাপেল সিডার ভিনেগার এর সাথে তিন চামচ পরিমাণ জল মিশিয়ে । সেই জল দ্বারা আপনারা কুলকুচি করবেন । তবে অবশ্যই এখানে মনে রাখতে হবে যে, কুলকুচি করার পর ঠাণ্ডা পানি দ্বারা আবার মুখ ফ্রেশ করে নেবেন । এভাবে কয়েকদিন করতে পারলে আপনার মুখের দুর্গন্ধতো দূর হবেই তার পাশাপাশি আপনাদের হলদেটে দা্ত সাদা ঝকঝকে হবে ।

৩।  বেকিং সোডা

আপনারা বেকিং সোডা কে ব্যবহার করতে পারেন । আমরা বেকিং সোডা বিভিন্ন কাজে ব্যবহার করে থাকি তবে এদিকে লক্ষ্য রাখতে হবে বেকিং সোডা এটা যেন কাপড় ধোয়ার জন্য বা পরিষ্কারের জন্য যেটা ব্যবহার করি সেটা না হয় । বেকিং সোডা খাবারের জন্য পাওয়া যায় সে খাবারের বেকিং সোডা নিতে হবে । আর এই ব্যাকিং সোডার ১ চামুচের সাথে দুই চামচ পানি মিশিয়ে একটি পেস্ট তৈরি করবেন এবং সেই পেষ্টি দ্বারা দিনে দুইবার আপনাদের দাঁত ব্রাশ করতে পারেন এর মাধ্যমে আপনাদের হলদেটে দাত সাদা হয়ে যাবে।

৪। নারিকেল তেল

নারিকেল তেল আমাদের ঘরে অবশ্যই থাকে সবথেকে বেশি নারীরা এই তেলের ব্যবহার করে থাকে। আপনারা চাইলে নারিকেল তেলের মাধ্যমে আপনাদের হলদেটে দাঁত ঝকঝকে সাদা করে ফেলতে পারেন । আর নারকেল তেল ব্যবহার করার পদ্ধতি হচ্ছে আপনারা দুই থেকে তিন চামচ নারিকেল তেল মুখে নিয়ে সে তেলের মাধ্যমে কুলকুচি করবেন এবং এ কুলকুচি করার মধ্য দিয়েই দেখবেন এক সময় আপনার হলদেটে দাত ঝকঝকে সাদা হয়ে গিয়েছে । কারণ নারিকেল তেলে উপস্থিত এমন একটি উপাদান আছে যে উপাদানটি আপনার দাঁত মাড়ি এবং অন্যান্য জীবাণুগুলোকে মারতে অনেক বেশি সহায়তা করে। 

৫। নাম্বার তিলের তেল

আপনারা যে পদ্ধতি অবলম্বন করতে পারেন আর সেটি হচ্ছে তিলের তেল। যদি আপনারা তিল ব্যবহার করেন সেক্ষেত্রে তিলকে পেস্ট করে দেন সেই পেষ্টিকে আপনারা ব্যবহার করতে পারেন ব্রাশ এর মাধ্যমে  দিনে দুইবার । এটাতো গেল একটি পদ্ধতি দ্বিতীয় পদ্ধতি হলো আপনারা চাইলে তিলের তেল মুখে নিয়ে সেটার মাধ্যমে কুলকুচি করতে পারেন আর এভাবে করেই আপনার হলদেটে দাত এবং আপনার মুখের দুর্গন্ধ থেকে সমাধান পেয়ে যাবেন ।

আশা করি আজকের এই আর্টিকেলটি আপনাদের অনেক বেশি উপকার করেছে।  পাশাপাশি আপনারা চাইলে একটি ভিডিও দেখেনিতে পারেন। সেই ভিডিওটিতে সম্পূর্ণভাবে দেখানো হয়েছে কিভাবে ব্যবহার করবেন এবং কতটুকু পরিমাণে ব্যবহার করবেন । চাইলে সে ভিডিওটি আপনারা মনোযোগ সহকারে দেখে নিতে পারেন। পাশাপাশি যদি আপনাদের এতোটুকু পরিমাণের উপকার থাকে তাহলে অবশ্যই আর্টিকেলটি অথবা ভিডিওটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top