আজকের ব্রেকিং নিউজ 24 ঘন্টা – Breaking news Bangladesh news

আজকের ব্রেকিং নিউজ 24 ঘন্টা – Breaking news Bangladesh news

আজকের ব্রেকিং নিউজ 24 ঘন্টা.

কোহলিকে ফিরিয়ে বাংলাদেশি ক্রিকেটারদের উদ্‌যাপনের ‘শেকড়’ খুঁজলেন গাভাস্কার

বিরাট কোহলির সঙ্গে কী ঘটেছিল, কেউই বলতে পারছেন না। গতকাল মিরপুর টেস্টের তৃতীয় দিন শেষ বিকেলে মেহেদী হাসান মিরাজের বলে মুমিনুল হকের হাতে ধরা পড়েন তিনি।

আউটের পরপরই উদ্দাম উদ্‌যাপনে মেতে ওঠেন বাংলাদেশি ক্রিকেটাররা। কিন্তু ভারতীয় তারকা ব্যাপারটি সহজে মেনে নিতে পারেননি। মাথা গরম করে বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। পরিস্থিতি শান্ত করতে মধ্যস্থতা করতে হয় আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ ও বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানকে। বুঝিয়ে-শুনিয়ে কোহলিকে ড্রেসিং রুমে ফেরত পাঠাতে বেশ বেগই পেতে হয়েছে তাঁদের।

উদ্দাম উদ্‌যাপনের মধ্যেই বাংলাদেশের কোনো ক্রিকেটার কি কোহলিকে নিয়ে কোনো কটু মন্তব্য করেছিলেন? সেটি কেউই জানেন না। তবে ভারতের ক্রিকেট কিংবদন্তি ও ধারাভাষ্যকার সুনীল গাভাস্কারের মতে, ‘পুরো ব্যাপারটির শেকড় চট্টগ্রাম টেস্টের একটি ঘটনায় আছে।’বিস্তারিত পড়ুন: https://www.prothomalo.com/sports/cricket/5p4lpg9108

মেসির পরা ‘বিশত’ সাড়ে দশ কোটি টাকায় কেনার প্রস্তাব

বিশ্বকাপ ট্রফি হাতে তোলার আগমুহূর্ত থেকে দলগত উদ্‌যাপন পর্যন্ত অল্প সময়ই ‘বিশত’টি পরেছিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়কের সেই পোশাকটি কিনে নিতে চান ওমানের এক সংসদ সদস্য।

এ জন্য ১০ লাখ মার্কিন ডলার দামও প্রস্তাব করেছেন তিনি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১০ কোটি ৫০ লাখ টাকার বেশি।

খুবই হালকা সুতা ও খাঁটি সোনা দিয়ে তৈরি করা ‘বিশত’ আরব অঞ্চলে মর্যাদার প্রতীক হিসেবে বিবেচিত। শত শত বছর ধরে সমাজের উচ্চ মর্যাদার ব্যক্তিরা পোশাকটি পরে থাকেন। কাতারের আমির যে বিশতটি মেসিকে পরিয়ে দিয়েছিলেন তার দাম ছিল ২ হাজার ২০০ মার্কিন ডলার। বিস্তারিত পড়ুন: https://www.prothomalo.com/sports/football/1wnct6tva6

১৯ বছর ধরে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের কবর দেখাশোনা করেন ফুল বানু

১৯ বছর ধরে বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামালের সমাধি রক্ষণাবেক্ষণ করছেন ফুল বানু নামের এক নারী। প্রতিদিন কবরটি দেখাশোনা ও পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখেন তিনি। এর জন্য তেমন কোনো সহযোগিতা পান না তিনি।

ফুলবানু ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মুগড়া ইউনিয়নের দরুইন গ্রামের মৃত মুতালিব মিয়ার স্ত্রী।

স্থানীয়রা জানান, দরুইন গ্রামে থেকে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল। ১৯৭১ সালের ১৮ এপ্রিল আখাউড়া যুদ্ধে তিনি শহীদ হন। সেখানে থাকে সমাহিত করা হয়। ১৯ শতক জায়গায় মোস্তফা কামালের সমাধি, স্মৃতিসৌধ রয়েছে।আরো পড়ুন: https://www.jagonews24.com/country/news/818181

ভারতে বিষাক্ত মদ্যপানে ৩১ মৃত্যু

ভারতের বিহারে বিষাক্ত মদ্যপানে ৩১ জনের মৃত্যু হয়েছে। বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) আলজাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনের তথ্যমতে, বিহারের সারান জেলার গত ১৩ ডিসেম্বর কয়েকজন ব্যক্তি বিষাক্ত মদপান করেন। এর পরপরই তারা বমি শুরু করেন। পরে তাদের অবস্থার অবনতি ঘটলে হাসপাতালে নেওয়ার পথে কয়েকজন মারা যান। বাকিরা বুধবার এবং বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এ ঘটানার পর ওই এলাকায় অবৈধ মদের দোকান বন্ধে অভিযান চালানো হচ্ছে। ইতোমধ্যে ১২৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দুটি মামলা দায়ের করা হয়েছে।

সরকারের মদদে মার্কিন রাষ্ট্রদূতকে হেনস্তা: বিএনপি

বিএনপির কেন্দ্রীয় দপ্তরের ভারপ্রাপ্ত দায়িত্বপ্রাপ্ত ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, সরকারের মদদে মার্কিন রাষ্ট্রদূতকে হেনস্তা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

রাজধানীর শাহীনবাগে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে যে ঘটনা ঘটেছে সেটা দুঃখজনক বলে মন্তব্য তিনি বলেন, আওয়ামী দুঃশাসনের যে অপরাজনীতি, তা থেকে বাংলাদেশের কেউ তো নয় বিদেশিরাও আজকে নিরাপদ নয়। মার্কিন রাষ্ট্রদূতকে হেনস্তার ঘটনায় সরকার জড়িত। আরো পড়ুন: https://www.amarsangbad.com/politics/news/243768

Senabahini Abedon Sainik Post- সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ  ২০২৩

Bangladesh Army Job Circular 2023 – Sainik Recruitment Circular 2023

বাংলাদেশ সেনাবাহিনীতে পুরুষ ও মহিলা সৈনিক পদে নিয়োগ দেয়া হবে, ২০২৩ সালে নির্ধারিত সেনানিবাসে সৈনিক পদে প্রার্থী ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। বিস্তারিত বিজ্ঞাপনে দেখুন।

আবেদনের সময়সীমা: এসএমএস ও অনলাইন এর মাধ্যমে আবেদন শুরু হবে ১০ ডিসেম্বর ২০২২ তারিখ এবং শেষ হবে ৩১ জানুয়ারি ২০২৩ তারিখে।

পদের নাম: সাধারণ ট্রেড, বিএনসিসি এবং সেনাসন্তান।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান (মাদ্রাসা/কারিগরি/উন্মুক্ত) পরীক্ষায় নূন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে।

বিস্তারিত পড়ুন: https://www.nittosongbad.com/jobs/senabahini-abedon-sainik-post-

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top