কিভাবে ফিফা কাতার বিশ্বকাপ লাইভ দেখতে পারি দেখে নিন নিয়ম ২০২২

বিশ্বকাপ ফুটবল লাইভ দেখব কিভাবে? দেখার উপায় জেনে নিন ২০২২

বিশ্বকাপ ফুটবল লাইভ দেখব কিভাবে? দেখার উপায় জেনে নিন ২০২২

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ সূচি

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ শুরু হতে যাচ্ছে নভেম্বরের ২০ তারিখ হতে। মোট ৮টি গ্রুপে ভাগ করা হয়েছে অংশগ্রহণকারী ৩২টি দলকে। প্রতি গ্রুপে ৪টি করে দল রয়েছে। কাতার ও ইকুইডর এর মধ্যকার ম্যাচ এর মাধ্যমে শুরু হবে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ এর আসর যা নভেম্বরের ২০ তারিখ বাংলাদেশ সময় রাত ১০টায় অনুষ্ঠিত হবে। কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ এর সমাপ্তি হবে ডিসেম্বরের ১৮ তারিখ রাত ৯টায় ফাইনাল খেলার মাধ্যমে৷ মাসব্যাপী চলবে ফুটবলের মহাউৎসব।

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ শিডিউল / ফিক্সচার / সময়সুচী বাংলাটেক এর আলাদা ডেডিকেটেড পোস্টে বিস্তারিত দেওয়া রয়েছে। পোস্টের শেষের দিকে ফিফা ফুটবল বিশ্বকাপ এর সঠিক সময়সূচি জেনে নিতে পারবেন।

ফিফা ফুটবল বিশ্বকাপ কিভাবে দেখবেন

বাংলাদেশ থেকে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ দেখা যাবে টিভিতে, অনলাইনে, এবং ধারাভাষ্য শোনা যাবে রেডিওতে। চলুন জেনে নেওয়া যাক উল্লেখিত মাধ্যমগুলো থেকে কিভাবে খেলার খবর রাখবেন।

ফিফা ফুটবল বিশ্বকাপ কোন চ্যানেলে দেখা যাবে?

বাংলাদেশ থেকে ফিফা ফুটবল বিশ্বকাপ দেখা যাবে টি স্পোর্টস চ্যানেল থেকে। আমাদের জানামতে এখন পর্যন্ত দেশের একমাত্র চ্যানেল হিসেবে ফিফা ফুটবল বিশ্বকাপ এর ব্রডকাস্টিং রাইটস কিনেছে টি স্পোর্টস৷ জনপ্রিয় আরেক টিভি চ্যানেল, গাজি টিভি (জিটিভি) ফুটবল বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে কিনা সে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে রাষ্ট্রয়াত্ত টেলিভিশন চ্যানেল, বিটিভি ফুটবল বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে বলে আশা করা যেতে পারে।

এইবারের ফুটবল বিশ্বকাপ আসরে একই সময়ে একাধিক ম্যাচ পড়েছে, তাই একই সাথে চলা একাধিক ম্যাচের মধ্যে টি স্পোর্টস শুধুমাত্র হাই ভোল্টেজ ম্যাচটি দেখাবে বলে ধারনা করা যায়৷ এছাড়া স্টার স্পোর্টস এর চ্যানেলগুলোতে ফুটবল বিশ্বকাপ ২০২২ দেখা যাবে বলে আশা করা যায়। যেহেতু স্টার স্পোর্টস এর একাধিক চ্যানেল রয়েছে তাই হয়ত একাধিক ম্যাচ একাধিক চ্যানেলে দেখা যাবে এসব চ্যানেলে।

বাংলাদেশে আপাতত শুধুমাত্র টি স্পোর্টস ফুটবল বিশ্বকাপ ২০২২ সম্প্রচার করবে বলে নিশ্চিত হওয়া গিয়েছে। খেলার পাশাপাশি বিভিন্ন টিভি-কেন্দ্রিক শো তৈরী করবে টি স্পোর্টস, যাতে ইউরোপ ও ল্যাটিন আমেরিকার দেশগুলোর সাবেক ফুটবলারদের দেখা মিলতে পারে।

ফিফা ফুটবল বিশ্বকাপ অনলাইনে দেখার উপায়

টি২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২২ দেখার সুযোগ মিলেছিলো র‍্যাবিটহোল অ্যাপে, তবে ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২ র‍্যাবিটহোল অ্যাপে দেখা যাবে কিনা সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

এদিকে ফিফা ওয়ার্ল্ড কাপ কাতার ২০২২ এর লাইসেন্সড মোবাইল ব্রডকাস্টার হিসেবে স্বত্ব পেয়েছে বাংলালিংকের টফি অ্যাপ। কে স্পোর্টস এর সাথে সাব-লাইসেন্সিং এগ্রিমেন্ট এর মাধ্যমে এই সুবিধা নিজেদের করে নিয়েছে বাংলালিংক।

মোবাইল দিয়ে ফুটবল বিশ্বকাপ ২০২২ দেখার নিয়ম

কিভাবে লাইভ ফুটবল খেলা দেখবো

ভাবছেন কিভাবে আপনি মোবাইল দিয়ে ফিফা বিশ্বকাপ দেখতে পারেন? আমরা আপনাকে দেখাবো মোবাইল দিয়ে কিভাবে ফিফা বিশ্বকাপ দেখতে পারেন।

বাংলাদেশ থেকে মোবাইল দিয়ে কাতার বিশ্বকাপ 2022 দেখার জন্য প্লে স্টোরে অনেক অ্যাপস পাবেন! কিন্তু সব অ্যাপস সঠিক তথ্যসহ বিশ্বকাপ লাইভ খেলা সম্প্রচার করে না। কিন্তু, যাই হোক আমি আজকে জানাবো আপনি কিভাবে মোবাইল দিয়ে বিশ্বকাপ খেলা দেখতে পারেন পাশাপাশি আপনার পিসি বা মোবাইল দিয়ে ওয়েবসাইট বিশ্বকাপ খেলা দেখতে পারবেন – তো চলুন শুরু করা যাক. এজন্য নিচের গাইডলাইন গুলো ফলো করুন:

কাতার বিশ্বকাপ লাইভ দেখার নিয়ম

কাতারে আগামী 20 নভেম্বর শুরু হতে যাচ্ছে ফিফা বিশ্বকাপ 2022. ফিফা বিশ্বকাপ লাইভ দেখার জন্য টেলিভিশন এর পাশাপাশি মোবাইল দিয়েও দেখার সুযোগ আছে.

কাতার ফুটবল বিশ্বকাপ লাইভ সম্প্রচার করার জন্য স্বত্ব কিনেছে রিলায়েন্স গ্রুপ। মোবাইল দিয়ে লাইভ দেখার জন্য “স্পোর্টস 18 চ্যানেল” রয়েছে এর পাশাপাশি জিও সিনেমা লাইভ সম্প্রচার করবে। অর্থাৎ এই দুইটি অ্যাপস ব্যবহার করে আপনি কাতার বিশ্বকাপ লাইভ উপভোগ করতে পারবেন মোবাইল এর মাধ্যমে।

স্পোর্টস 18 চ্যানেল এবং জিওসিনেমা এর মাধ্যমে আপনি বিনামূল্যে কাতার বিশ্বকাপ লাইভ উপভোগ করতে পারবেন মোবাইল এর মাধ্যমে।

20 শে নভেম্বর থেকে 18 ডিসেম্বর পর্যন্ত জিও সিনেমা বিশ্বকাপ লাইভ সম্প্রচার উপভোগ করতে পারবেন।

এছাড়া আপনি বাংলাদেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে লাইভ সম্প্রচার দেখতে পারবেন এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে Btv, Gtv, T-Sports সহ বিভিন্ন টেলিভিশন চ্যানেল দেখা যাবে।

কম্পিউটারের মাধ্যমে কাতার বিশ্বকাপ 2022 দেখার নিয়ম

কম্পিউটার দিয়ে বিশ্বকাপ দেখার জন্য বিভিন্ন ধরনের ওয়েবসাইট রয়েছে! কিন্তু বেশিরভাগই অ্যাড সহ বিভিন্ন ঝামেলা দৌড়াতে হয় যেমন: রেজুলেশন ভালো না, বারবার অ্যাড আসে আরো অনেক সমস্যা। এর জন্য আমি একটি ওয়েবসাইটকে রিকুমেন্ট করি যে সাইটের মাধ্যমে আপনি হাই-রেজুলেশন লাইভ সম্প্রচার দেখতে পারবেন। সে ওয়েবসাইটে লাইভ দেখার জন্য আপনাকে টাকা প্রদান করে দেখতে হবে, টাকার অংকে এত বেশি নয় সামান্য অর্থ খরচ করে আপনি দেখতে পারেন। ওয়েবসাইটে দেখে নেবেন কত টাকা প্রদান করতে হবে.

সেই ওয়েবসাইটের নাম হচ্ছে rabbitholebd.com , এদের আবার অ্যাপস রয়েছে আপনি চাইলে মোবাইল দিয়েও তাদের অ্যাপস ডাউনলোড করে দেখতে পারেন।

মোবাইল দিয়ে ফুটবল বিশ্বকাপ ২০২২ দেখার নিয়ম

এছাড়াও আন্তর্জাতিক কিছু টেলিভিশন রয়েছে যারা ফিফা বিশ্বকাপ 2022 লাইভ সম্প্রচার করবে।

কাতার বিশ্বকাপ দেখার অ্যাপ

মার্কিন যুক্তরাষ্ট্রে ফক্স এবং টেলিমুন্ডো এবং যুক্তরাজ্যের বিবিসি এবং আইটিভির মতো প্রধান নেটওয়ার্কগুলি 2022 সালের ফিফা বিশ্বকাপের পুরোটাই কভার করবে ৷ ফক্স এবং টেলিমুন্ডো ফুবোটিভি এবং ইউটিউব টিভির মতো কেবল প্রতিস্থাপন টিভি পরিষেবাগুলির মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে৷ BBC এবং ITV উভয়েরই BBC iPlayer এবং ITV হাব নামে তাদের নিজস্ব স্ট্রিমিং প্ল্যাটফর্ম রয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top