চা-বিরতির পর-পরই জুটি ভাঙলেন তাইজুল

চা-বিরতির পর-পরই জুটি ভাঙলেন তাইজুল

চা-বিরতির পর-পরই জুটি ভাঙলেন তাইজুল

অ্যাঞ্জেলো ম্যাথিউজ আর কুশল মেন্ডিস থিতু হয়ে গিয়েছিলেন। বড় জুটিতে বাংলাদেশের দুশ্চিন্তা বাড়াচ্ছিলেন ক্রমশ, এই যুগলের প্রতিরোধে দ্বিতীয় সেশনে একটি উইকেটও পায়নি বাংলাদেশ।

তবে উইকেট না পেলেও লঙ্কানদের চাপে রেখেছিলেন সাকিব আল হাসান, তাইজুল ইসলামরা। সেই ফল অবশেষে পেলো বাংলাদেশ। চা-বিরতির পরই তাইজুল ইসলাম পেলেন উইকেটের দেখা।

বিরতির পর প্রথম বলেই বাঁহাতি এই স্পিনারের ঘূর্ণিতে কুপোকাত হয়েছেন হাফসেঞ্চুরিয়ান কুশল মেন্ডিস (৫৪)। পুল করতে গিয়ে মিডউইকেট নাইম হাসানের ক্যাচ হয়েছেন লঙ্কান এই ব্যাটার। তাতেই ভেঙেছে ৯২ রানের জুটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৭ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ১৫৪ রান। নতুন ব্যাটার হিসেবে ক্রিজে এসেছেন ধনঞ্জয়া ডি সিলভা। ম্যাথিউজ ৫৪ রানে অপরাজিত আছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা প্রথম সেশনে হারায় দুই উইকেট। তবে দুই ওপেনারকে হারানোর পর দ্বিতীয় সেশনে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ। নাইম হাসান, খালেদ আহমেদদের বিপক্ষে তুলনামূলক আক্রমণাত্মক খেলছিলেন তারা। তবে সাকিব আক্রমণে এসেই তাইজুল ইসলামকে সঙ্গে বেঁধে ফেলেন তাদের, রানের জন্য রীতিমতো হাঁসফাঁস করতে হয়েছে দুই লঙ্কান ব্যাটারকে।

প্রথম টেস্টের দ্বিতীয় সেশন শেষে ৫৬ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান করে শ্রীলঙ্কা। এই সেশনে ৩২ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে ৮৫ রান করেছে তারা। এর মধ্যে ব্যক্তিগত ফিফটি তুলে নিয়েছেন মেন্ডিস ও ম্যাথিউজ। গত নভেম্বরের পর এবারই প্রথম ফিফটি পেলেন ম্যাথিউজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top