বুটেক্স ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ – BUTEX Admission Circular 2023

বুটেক্স ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ – BUTEX Admission Circular 2023

বুটেক্স ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ – BUTEX Admission Circular 2023

আগামী ১৬ জুন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শুধু বুটেক্স ক্যাম্পাসে এই ভর্তি পরীক্ষা (লিখিত টাইপ) অনুষ্ঠিত হবে। গত বুধবার (৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়ার পর আজ শনিবার (৮ এপ্রিল) ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তির তথ্য মতে, এবারও বুটেক্সে ১০টি বিভাগে মোট আসন সংখ্যা ৬০০টি। আগামী ১২ এপ্রিল অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়ে চলবে ১৩ মে পর্যন্ত। আর ২৫ মে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করা যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরের দিন ২৬ মে থেকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়ে চলবে ১০ মে পর্যন্ত। ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ২৬ জুন।

এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫.০০ সহ পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও ইংরেজি বিষয়ে কমপক্ষে ১৯ পয়েন্ট থাকলে ভর্তি পরীক্ষার আবেদন করা যাবে। তাছাড়া এসএসসি ও সমমানের পরীক্ষায়ও জিপিএ-৫.০০ থাকতে হবে।

বুটেক্সের এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে ৬ হাজার শিক্ষার্থী। পদার্থবিজ্ঞান, রসায়ন ও গণিত বিষয়ে এইচএসসি প্রাপ্ত মোট নম্বরের উপর ভিত্তি করে মেধার ভিত্তিতে এই ৬ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হবে।

তথ্যসূত্র: ক্যম্পাস টাইমস ডট প্রেস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top