ইন্ডিয়ান ভিসা আবেদন করার নিয়ম – দ্রুত ইন্ডিয়ান ভিসা এপ্লিকেশন

ইন্ডিয়ান মেডিকেল  ভিসা ও মেডিক্যাল এপয়েন্টমেন্ট নিন খুব সহজেই – Indian Medical Visa 2024

ইন্ডিয়ান মেডিকেল  ভিসা ও মেডিক্যাল এপয়েন্টমেন্ট নিন খুব সহজেই – Indian Medical Visa 2024

মেডিকেল ভিসা পাবার জন্য আপনার ট্রিটমেন্টের সমস্ত ডকুমেন্টস লাগবে। যদি আপনার চিকিৎসাতে মেজর/ মাইনর অপারেশান করা লাগে আর তা যদি ইন্ডিয়াতে করাতে চান, তবে তার জন্য মেডিকেল ভিসা বাধ্যতামূলক কিন্তু যদি ডাক্তার দেখাতে চান তবে ট্যুরিস্ট ভিসা থাকলেই নরমাল ট্রিটমেন্ট করাতে পারবেন।

 ইন্ডিয়ান অ্যামবেসি তে রেফার্ড ডাক্তারের নাম লোকেশানও দেখতে চায়, এর অর্থ এদেশের কোন ডাক্তার আপনাকে ইন্ডিয়াতে রেফার করেছে তার নাম, প্রেসক্রিপশান, ডকুমেন্টস এবং ইন্ডিয়ায় যেখানে চিকিৎসা করাবেন, সেখানে ডাক্তারের অ্যাপোয়েনমেন্ট লেটার দেখানোর প্রয়োজন হবে।

আপনি যত ক্লিয়ারভাবে সবকিছু শো করতে পারবেন, তত আপনার মেডিকেল ভিসা পাবার চান্স বেশি। আপনি যে ডাক্তারের নাম ঠিকানা দিবেন শুধু তার কাছেই যে ট্রিটমেন্ট করতে পারবেন তা কিন্তু নয়। ইন্ডিয়ার যেখানেই ইচ্ছা যেয়ে ডাক্তার দেখাতে পারবেন। তারপর আপনাকে টাকা জমা দিতে হবে ব্যাংকে এবং তারা ন্যাশনাল আইডি কার্ড সহ পাসপোর্ট জমা নিয়ে নিবে।

ভিসা দেবার তারিখ আপনাকে তারা জানিয়ে দিবে। ভিসা রিফিউস হলে আবার অ্যাপ্লাই করতে পারবেন। ভিসা দেবার দিন অনেকের পাসপোর্ট ইন্ডিয়া থেকে না আসবার কারনে পান না তাই ভিসা দেবার দিনেই ইন্ডিয়া যাবার টিকিট করে রাখাটা বোকামি হবে। বর্ডার সেলেকশান করে ফেলুন।

ইন্ডিয়ান মেডিকেল ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

ভারতীয় মেডিকেল ভিসার আবেদন করতে যেসব কাগজপত্র লাগবে তা:

পাসপোর্ট

এককপি ২x২ ইঞ্চি মাপের প্রিন্টেড ছবি ও আরেকটি সফট কপি (শুধু অনলাইন আবেদনের সময় লাগবে)

পুরনকৃত ফর্ম (প্রিন্টেড)

স্মার্ট কার্ড/এনআইডি অথবা জন্ম সনদের ফটোকপি

ইউটিলিটি বিলের ফটোকপি (বিদ্যুৎ, পানি, গ্যাস বা টেলিফোন বিল)

পেশার প্রমাণপত্র (বেসরকারি চাকুরিজীবি হলে NOC, সরকারি চাকুরিজীবি হলে NOC/G.O>., ছাত্র হলে আইডি কার্ড, ব্যাবসায়ী হলে ট্রেড লাইসেন্স এর ফটোকপি, আর পেশা কৃষি হলে জমির খতিয়ানের ফটোকপি)

ব্যাংক স্টেটমেন্ট, ডলার এনডোর্সমেন্ট অথবা ইন্টারন্যাশনাল কার্ডের কপি

পাসপোর্ট এর ডাটা পেইজের ফটোকপি (ছবির পাতা)

সর্বশেষ ইন্ডিয়ান ভিসার ফটোকপি (যদি থাকে)

অন্য কোন সাপোর্টিং কাগজ যদি দিতে চান।

পূর্ববর্তি সকল পাসপোর্ট। যদি পুরাতন পাসপোর্ট থাকে তাহলে অবশ্যই দিতে হবে। আর হারিয়ে গেলে জিডি কপি ও লস্ট সার্টিফিকেট দিতে হবে।

সুনির্দিষ্ট তারিখসহ ইন্ডিয়ান ডাক্তারের এ্যাপোয়মেন্ট লেটার

সাম্প্রতিককালের সকল প্রেসক্রিপশন ও রিপোর্ট এর ফটোকপি ও মেইন কপি (মেইন কপি ফেরত দিবে)

যদি খুব সহজে কম খরচে ইন্ডিয়ান মেডিকেল ভিসার আবেদন, ডক্টর এপয়েন্টমেন্ট সহ সম্পুর্ন ফাইল প্রসেস করতে চান তাহলে https://www.facebook.com/ArafatGlobalNetwork (আরাফাত গ্লোবাল নেটওয়ার্ক) এর সাথে যোগাযোগ করতে পারেন। তাদের ফোন নাম্বার: 01797375149, 01978139700

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top