আজ অপি করিম এর জন্মদিন

আজ অপি করিম এর জন্মদিন

অপি করিম। শোবিজের প্রিয় এক নাম। অভিনয় ও নাচ দিয়ে তিনি বাজিমাত করেছেন। প্রশংসিত হয়েছেন উপস্থাপনা ও মডেলিংয়েও। আর মঞ্চে চিরদিনই অপি করিমের নাম উচ্চারিত হবে ‘রক্তকরবী’র নন্দিনী হিসেবে।

অপি ১৯৭৯ সালের আজকের এই দিনে ঢাকাতেই জন্মগ্রহণ করেন। তার পুরো নাম সৈয়দা তুহিন আরা অপি করিম। বুয়েটে শিক্ষাজীবন শেষ করেছেন তিনি। তবে ছোটবেলা থেকেই সংস্কৃতি চর্চায় মনোযোগী ছিলেন। মাত্র আড়াই বছর বয়সে জনপ্রিয় টিভি নাটক ‘সকাল-সন্ধ্যা’র পারুলী চরিত্রটিতে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। তারপর বিরতি দিয়ে দিয়ে তিনি কাজ করেছেন মিডিয়াতে। দুরন্ত কৈশোরে পা দেওয়ার আগেই অপি অভিনয় করেন ‘শুকতারা’ ও ‘আপনজন’র মতো বিটিভির জনপ্রিয় দুটি ধারাবাহিকে।

মাঝে কিছুটা বিরতির পর ছোটপর্দায় অপির পুনঃআগমন ঘটে ‘৯৭ সালে হোয়াইট প্লাসের বিজ্ঞাপনচিত্রের মডেল হওয়ার মাধ্যমে। পরবর্তীতে ‘৯৯ সালে টেলিফিল্ম ‘তেপান্তরের রূপকথা’তে অভিনয়ের মধ্য দিয়ে অপি যাত্রা শুরু করেন অভিনয়ের মূলধারায়। আর ২০০০ সালে লাক্সের মডেল হওয়ার সুবাদে বড় ধরনের পরিবর্তন আসে অপির মডেলিং ক্যারিয়ারেও।

অপি এ পর্যন্ত কাজ করেছেন শতাধিক খন্ড নাটকে। ধারাবাহিক নাটকগুলোতে তার আগ্রহ বরাবরই ছিলো কম। তবে কাজ করেছেন বেশ কিছু টেলিছবিতে। তিনি জাহিদ হাসান, তৌকির আহমেদ, মাহফুজ আহমেদ, রিয়াজ, আজিজুল হাকিম, জিতু আহসান, শিমুল, মীর সাব্বির, মোশাররফ করিম, অপূর্ব, সজলসহ সমসাময়িক জনপ্রিয় সব অভিনেতাদের বিপরীতে অভিনয় করেছেন।

উপস্থাপনা ও নাচেও অপি করিম মুগ্ধতা ছড়িয়েছেন দর্শকদের মাঝে। প্রায় সময়ই বিশেষ দিনগুলোতে নানা অনুষ্ঠানে নাচে অংশ নেন তিনি।

অপি কাজ করেছেন চলচ্চিত্রেও। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ব্যাচেলর’ ছবিতে তার অভিনয় আজও দর্শককে বিমোহিত করে।

এদিকে মঞ্চ দর্শকদের মাঝেও অপি সমানভাবে আলোচিত। মঞ্চ নাটকের জনপ্রিয় দল নাগরিক নাট্য সম্প্রদায়ের একজন কর্মী অপি করিম। দলটির সফল প্রযোজনা ‘রক্তকরবী’ নাটকে তার করা নন্দিনী চরিত্রটি দারুণভাবে প্রশংসিত হয়েছে।
(তথ্যঃ সংগৃহীত)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top