রবিবার, নভেম্বর ২৮, ২০২১
রবিবার, নভেম্বর ২৮, ২০২১

সরকারি ও বেসরকারি বিদ্যালয় ভর্তির ‍নিয়ম ২০২২

সরকারি ও বেসরকারি বিদ্যালয়

২০২২ শিক্ষাবর্ষে বেসরকারি স্কুলে ভর্তি আবেদনের নিয়ম ও প্রক্রিয়া নিয়ে বিস্তারিত তুলে ধরে আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (dshe.gov.bd)। বেসরকারি স্কুলে ভর্তির আবেদন নিয়ে অধিদপ্তরের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

ছাত্র-ছাত্রী ভর্তির ক্ষেত্রে স্কুল থেকে কোনো ছাপা ভর্তি ফরম বিতরণ করা হবে না। ভর্তির আবেদন ফরম শুধুমাত্র অনলাইনে http://gsa.teletalk.com.bd পাওয়া যাবে। অনলাইনে আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫ নভেম্বর সকাল ১১টা থেকে শুরু হয়ে ৮ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত চলবে। ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে, যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে প্রদান করা যাবে।

সরকারি-বেসরকারি স্কুলে ভর্তি আবেদনের তারিখ

ঢাকাসহ সারা দেশের সরকারি-বেসরকারি স্কুলে ১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির আবেদন শুরু হবে ২৫ নভেম্বর থেকে, চলবে ৮ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত। এবার ভর্তির আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা। গত বছরের (২০২০) মতো এবারও (২০২১) বিদ্যালয় থেকে কোনো ছাপা ভর্তি ফরম বিতরণ করা হবে না। চলতি বছর লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে।

আবেদন করার লিংক:

http://gsa.teletalk.com.bd

সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির লটারির তারিখ

২০২২ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির লটারির তারিখ ঘোষণা করা হয়েছে। বেসরকারি স্কুলের ভর্তির লটারি ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর আগে, সরকারি স্কুলে ভর্তির লটারি অনলাইনের মাধ্যমে ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হবে। লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করে ভর্তি করা হবে।

বিস্তারিত সার্কুলার নিচে দেওয়া হলো :-

সরকারি ও বেসরকারি বিদ্যালয়সমূহে ভর্তি – ২০২২

অফিসিয়াল ওয়েবসাইট: http://www.dshe.gov.bd

সর্বশেষ খবর

Related news

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here