Friday, May 7, 2021
Homeআন্তর্জাতিকমোসাদ এর স্থাপনায় হামলা- নিহত ৩

মোসাদ এর স্থাপনায় হামলা- নিহত ৩

মোসাদ এর স্থাপনায় হামলা, নিহত ৩

ইরাকের উত্তরাঞ্চলীয় শহর এরবিলে ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের একটি কেন্দ্রে মঙ্গলবারের হামলায় যেসব ব্যক্তি নিহত হয়েছে তার মধ্যে তিন কর্মকর্তাকে চিহ্নিত করা হয়েছে বলে বিভিন্ন সংবাদ সংস্থার বরাত দিয়ে জানা যায়।

ইরাকের বার্তা সংস্থা সাবেরিন নিউজ জানিয়েছিল, অজ্ঞাতপরিচয় ইরাকের কোনো প্রতিরোধকামী সংগঠন মোসাদের স্থাপনায় হামলা চালায় বলে নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে জানা যায়।

সূত্রের তথ্যানুযায়ী, স্পেশাল ইনফরমেশন অ্যান্ড অপারেশন্স সেন্টারে ঐ হামলা চালানো হয় যাতে দশজন হতাহত হয়েছে। এরমধ্যে মোসাদের তিন কর্মকর্তাকে শনাক্ত করা হয়েছে। 

ইরাকের কুর্দিস্তানের রাজধানী এরবিলে অবস্থিত মোসাদের ওই কেন্দ্রে এসব ইসরাইলি কর্মকর্তা কয়েক মাস ধরে বিভিন্ন কাজে যুক্ত ছিলেন। সাবেরিন নিউজ বলছে, প্রয়োজন হলে মোসাদের কেন্দ্র এবং তার কাজের ধরন সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে। 

এদিকে, ইরাকে মোসাদের এই অবস্থার পরও ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নোতনিয়াহুর সরকারের দপ্তর থেকে কোনো রকম মন্তব্য পাওয়া যায়নি।

সংযুক্ত আরব আমিরাতের ফুজায়রা বন্দরের কাছে ইসরাইলের একটি জাহাজ হামলার শিকার হওয়ার পর এরবিল শহরে মোসাদের কেন্দ্রে হামলা হয়। জাহাজে হামলার জন্য ইসরাইল ইরানকে দায়ী করে তবে  তা সরাসরি নাকচ করে দিয়েছে ইরান।

সূত্র: পার্স টুডে।

আরও : https://nittosongbad.com/

Facebook: http://facebook.com/nittosongbad

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular