Friday, May 7, 2021
Homeবাংলাদেশভাসানচর ’এ পৌঁছেছে ষষ্ঠ ধাপের দ্বিতীয় অংশের ২১৪৭ জন রোহিঙ্গা

ভাসানচর ’এ পৌঁছেছে ষষ্ঠ ধাপের দ্বিতীয় অংশের ২১৪৭ জন রোহিঙ্গা

ভাসানচর পৌঁছেছে  ষষ্ঠ ধাপের দ্বিতীয় অংশের ২১৪৭ জন  রোহিঙ্গা

নিত্য সংবাদ, নোয়াখালী, ২ এপ্রিল।। কক্সবাজারের উখিয়া থেকে ষষ্ঠ ধাপের দ্বিতীয় পর্বে নোয়াখালীর ভাসানচরে পৌঁছেছেন আরও ২ হাজার ১৪৭ জন রোহিঙ্গা। এর মধ্যে ৫৪৭ জন পুরুষ ও ৬৩০ জন নারী এবং ৯৭০জন শিশু রয়েছে।

শুক্রবার দুপুর ২টায় নৌবাহিনীর ব্যবস্থাপনায় ছয়টি জাহাজে করে তারা ভাসানচরে পৌঁছান। এ সময় ঘাটে উপস্থিত ছিলেন নৌবাহিনী ও জেলা প্রশাসনের কর্মকর্তাগণ।

বিকেলে নোয়াখালীর পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, ভাসানচরে আসার পর পরই তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা। পরে ষষ্ঠ ধাপের দ্বিতীয় অংশে আসা রোহিঙ্গাদের দলটিকে নিয়ে যাওয়া হয় ওয়্যারহাউসে। সেখানে নৌবাহিনীর সদস্যরা তাদেরকে ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়ম-কানুন সম্পর্কে ধারণা দেয়। ওয়্যারহাউসে তাদেরকে দুপুরের খাবার খাওয়ানো হয়।

ভাসানচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহে আলম জানান, রোহিঙ্গাদের জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়িযোগে ওয়্যারহাউসে সমবেত করে ব্রিফ দেয়া হয়। পরে বিকেল নাগাদ তাদেরকে ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়। ৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া আনুষ্ঠানিক স্থানান্তরের এটি ষষ্ঠ ধাপের দ্বিতীয় অংশ।

তথ্যসূত্র: কালেক্টেড

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular