Thursday, May 6, 2021
Homeখেলাধুলাবিদেশে টেস্ট সিরিজ জেতা আমাদের লক্ষ্য '

বিদেশে টেস্ট সিরিজ জেতা আমাদের লক্ষ্য ‘

বিদেশে টেস্ট সিরিজ জেতা আমাদের লক্ষ্য ‘
বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিংগো প্রকাশ করেছেন যে তারা বিদেশের মাটিতে টেস্ট সিরিজ জয়ের জন্য নিজের লক্ষ্য নির্ধারণ করায় আজ (বৃহস্পতিবার) শুরু হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট জয়ের জন্য পাথর ছাড়বে। পামলেকেল আন্তর্জাতিক স্টেডিয়ামে ফর্ম ও ক্লাসকে দেখিয়ে ডোমিংগো প্রথম টেস্টে বাংলাদেশের ব্যাটসম্যান ও বোলারকে দেখিয়ে স্বপ্নের তাড়া করার সুবর্ণ সুযোগ দেখতে পেলেন।

“আমরা সিরিজটি জয়ের জন্য চেষ্টা করতে চাই। শ্রীলঙ্কায় সিরিজ জয়ের পক্ষে এটি একটি বড় অর্জন হবে। বিদেশে একটি টেস্ট সিরিজ জেতা একটি লক্ষ্য যা আমরা নিজেকে নির্ধারণ করেছি,” ডোমিংগো আজ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেছিলেন ।

“পাঁচ দিন ধরে আমাদের খেলতে হবে। শ্রীলঙ্কা বিশেষত ঘরের মাঠে হেরে যাওয়ার পক্ষে একটি শক্তিশালী দল। আমাদের মনোযোগ টেস্টটি ভালভাবে শুরু করা এবং একবারে একটি করে অধিবেশনকে কেন্দ্র করে।” ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের একমাত্র সিরিজ জয় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হতাশ হয়ে পড়েছিল যে বোর্ডের সাথে আর্থিক ঘাটতির কারণে তাদের প্রথম পছন্দের খেলোয়াড়রা সিরিজটি বাদ দিয়েছে। বিদেশের টেস্ট সিরিজে টাইগারদের সর্বোচ্চ সাফল্য ছিল ২০১৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি ড্র সিরিজ।

ডোমিংগো জানিয়েছেন যে তিনি এই প্রবণতার সময়টি প্রায় বদলাতে পছন্দ করবেন এবং এটি নিজের জন্যও লক্ষ্য রেখেছিলেন। ডোমিংগো মন্তব্য করেছিলেন, “একটি ড্র টেস্টকে বিশাল সাফল্য হিসাবে দেখা হলে হতাশাবোধ হয়। আমি এখানে ড্র টেস্টের জন্য উপস্থিত হইনি,” ডোমিংগো মন্তব্য করেছিলেন।

“আমরা টেস্ট হারাতে চাই না তবে আমাদের মানসিক পরিবর্তন হতে হবে। জয়ের জন্য আমাদের খেলতে হবে, এবং ড্রয়ের ফলে কেবল খুশি হতে হবে না। দলের সাথে এখন আমার ছয় বা সাতটি টেস্ট হয়েছে, আমি মনে করি আমি আমাদের দলকে বুঝতে পেরেছি এবং সংস্কৃতি। আমি আমাদের যে ক্ষেত্রগুলির উন্নতি করতে হবে তা বিশেষ করে টেস্টের জিনিসগুলির মানসিক দিক সম্পর্কে জানি “”

ডোমিংগো জানতেন যেহেতু বাংলাদেশ দীর্ঘ সংস্করণের ফর্ম্যাটে দুর্বল, তাই তারা প্রায়শই মানসিকভাবে দূরে চলে যায়। তিনি এ থেকে বেরিয়ে আসার বিষয়ে সিদ্ধান্ত নিতে সাহসী হওয়ার বিষয়ে জোর দিয়েছিলেন। “আরও অনেক পথ অবধি যেতে হবে। টেস্ট হেরে যাওয়ার আশঙ্কা রয়েছে এবং এটি এমন একটি বিষয় যা থেকে আমাদের দূরে আসতে হবে। জয়ের জন্য আমাদের খেলতে হবে। এই মুহুর্তে আমি অনুভব করেছি যে আমরা হেরে না খেলি।

এটি একটি মানসিক পরিবর্তন। যা আমাদের তৈরি করা দরকার এই মানসিক পরিবর্তনটি একটু সময় নিতে পারে, “তিনি বলেছিলেন। “টেস্টে সফল হতে পারেনি। যতক্ষণ না আমরা এই মানসিকতার পরিবর্তন না করি, আমরা সবসময় মধ্যস্থ তার সাথে ঠিক থাকব এটি আমি অংশ নিতে চাই না। আমরা দলকে এগিয়ে নিয়ে যেতে এবং জয়ের জন্য খেলতে চাই want আমরা শক্ত অবস্থানে প্রথমে ব্যাট করতে হবে।আমি নিজেদের ঘোষণা করতে হবে দলকে আউট করার জন্য পর্যাপ্ত সময় দিতে হবে।

মাহমুদ হাসান রাব্বী

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular