Saturday, June 19, 2021
Homeরাজনীতিপাসপোর্টে ইসরায়েল ভ্রমণের নিষেধাজ্ঞা উঠিয়ে দিয়ে সরকার যে কাজ করেছে সেটা ন্যক্কারজনক...

পাসপোর্টে ইসরায়েল ভ্রমণের নিষেধাজ্ঞা উঠিয়ে দিয়ে সরকার যে কাজ করেছে সেটা ন্যক্কারজনক বলে মনে করেন প্রগতিশীল ন্যাপের আহ্বায়ক পরশ ভাসানী

‘ইসরায়েল ছাড়া বিশ্বের সব দেশের ক্ষেত্রে বৈধ’- বাংলাদেশের পাসপোর্টে লেখা এই বাক্যটি থেকে ‘ইসরায়েল ব্যতীত’ কথাটি বাদ পড়ছে।

পাসপোর্ট অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, সরকারের সিদ্ধান্তেই নতুন ই পাসপোর্ট থেকে ইসরায়েলের প্রসঙ্গটি বাদ দেওয়া হয়েছে। এখন লেখা থাকছে- এই পাসপোর্ট বিশ্বের সব দেশের ক্ষেত্রে বৈধ।

এ বিষয়ে ‘প্রগতিশীল ন্যাশনাল আওয়ামী পার্টি- প্রগতিশীল ন্যাপ’ এর আহ্বায়ক ও প্রধান সমন্বয়কারী পরশ ভাসানী তার ব্যাক্তিগত ফেসবুক প্রোফাইলে আজ রবিবার একটি পোষ্ট করে এ সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবী জানায়েছিলেন, তার ফেসবুক পোষ্টটি হুবহু তুলে ধরা হলো-

“পাসপোর্টে ইসরায়েল ভ্রমণের নিষেধাজ্ঞা উঠিয়ে দিয়ে সরকার যে কাজ করেছে সেটা ন্যক্কারজনক। ভুলে গেলে চলবে না, ঐ ইসরায়েলি ইহুদিবাদী সন্ত্রাসীরা প্রতিনিয়ত আল-আকসা মসজিদের পবিত্র মাটি মুসলমানদের রক্তে রঞ্জিত করছে। এখনো মুসলমানদের রক্তের দাগ শুকায় নাই। ঐ মসজিদ আমাদের ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে।আমি বিশ্বাস করি, ইসরায়েল বলতে কোন রাষ্ট্র নাই। সেটা ইহুদিবাদী সন্ত্রাসীদের ঘাঁটি। আমরা শুধুই ফিলিস্তিনি জনগণের পাশে।আমি অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবী জানাই।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular