Saturday, May 8, 2021
Homeবাংলাদেশতার সবচেয়ে অপছন্দের খাবার ভাত

তার সবচেয়ে অপছন্দের খাবার ভাত

মাছে ভাতে বাঙ্গালী আমরা ভাত মাছ আমাদের প্রধান খাদ্য । কিন্তু এমনই একজন তরুন সুমন, তার মাছ ভাত হলো সবচেয়ে অপছন্দের খাবার। যেখানে কেউ ভাত খায় সেখান থেকে দ্রুত সটকে পড়েন তিনি।

কোন আত্মীয় স্বজন বা সামাজিক অনুষ্ঠানে গিয়েও খাবার টেবিল থেকে দুরে থাকতে হয় তাকে। যে কারনে কোন আত্মীয় বা অনুষ্ঠাতে যেতে চান না তিনি। মাগুরা জেলার সদর উপজেলাধীন হাজিপুর ইউপির আলাইপুর গ্রামের বাসিন্দা রিয়াজ মিয়া’র ছেলে এই সুমন।

তিনি পড়াশোনা করছেন মাগুরা আদর্শ কলেজের প্রথম বর্ষে। ছোট বেলা থেকেই ভাতের প্রতি অনিহা তার সেখান থেকে মাছের প্রতিও অনিহা তৈরি হয় তার। এখন তিনি ভাত, মাছ এবং বিরিয়ানি খান না। বিরিয়ানি পছন্দ করেন না এমন মানুষ খুজে পাওয়া খুবই দুস্কর কিন্তু ১৮ বছরের তরুন সুমন ভাত ও বিরিয়ানির গন্ধও সহ্য করতে পারেন না।

তার সবচেয় প্রিয় খাবার হচ্ছে নুডলস্ আর রুটি, এগুলো খেয়েই আঠারো বছর পার করে দিলো সে।

তার মা জেসমিন খাতুন বলেন আমার ছেলে জিবনের ১৮ বছর ডিম আর আলু খেয়েই কাটিয়ে দিয়েছে।

সুমন এর বাবা ‍রিয়াজ মিয়া জানান,দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তাকে একটা চাকরি ঠিক করে দেই কিন্তু ভাত খেতে হবে বলে সে ঐ চাকরিতে যায় নাই।

বিশেষজ্ঞরা বলছেন, মানুষ বেচে থাকার জন্য ২০% ফ্যাট, ২০% প্রোটিন এবং ২০% কার্বোহাইড্রেট প্রয়োজন হয়। এটা যদি ভাত না খেয়েও হয় তাহলেও কোন সমস্যা নাই। ভাজা পোড়া অতিরিক্ত খেলে নানান রকম শারিরীক সমস্যা দেখা দিতে পারে।

FB: http://facebook.com/nittosongbad

Web: উপসচিব পদে ৩৩৭ জন কর্মকর্তার পদোন্নতি

RELATED ARTICLES

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular