Saturday, May 8, 2021
Homeবাংলাদেশঢাবি ছাত্রলীগ নেতাকে হেনস্তা- আওয়ামী লীগ নেতা বহিস্কার

ঢাবি ছাত্রলীগ নেতাকে হেনস্তা- আওয়ামী লীগ নেতা বহিস্কার

ঢাবি সংবাদদাতা।। তানভীর হাসান শান্ত-

সম্প্রতি হেফাজত ইসলামের জ্বালাও পোড়াও তান্ডবের প্রতিবাদ করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছা্ত্রলীগের উপ-আন্তর্জাতিক সম্পাদক আফজাল খান ফেসবুকে পোষ্ট করেন। ঐ সূত্রে ধরে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল হাসেমের ছেলে আল মুজাহিদ (২৫) বত্রিশ থেকে সাঁইত্রিশ জনকে নিয়ে তাকে কঠিনভাবে জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদে আফজাল খান (২৪) বলেন আমি শুধুমাত্র হেফাজত ইসলামের জ্বালাও পোড়াও তান্ডবের প্রতিবাদ করেছি, কোনরূপ ব্যাঙ্গ করে পোষ্ট করেনি। এ নিয়ে কথা কাটাকাটির জের ধরে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল হাসেমের ছেলে আল মুজাহিদ (২৫) স্থানীয় লোকজনদেরকে নিয়ে আফজাল খানের উপর চড়াও হন এবং তাকে জোর করে হেনস্থাপূর্বক ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন।

এ নিয়ে তাৎক্ষনিক ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ক্ষোভ প্রকাশ করে বলেন “আমাদের বিশ্ববিদ্যালয় এর এক ছোট ভাই,এই স্ট্যাটাস দেওয়ার কারণে সুনামগঞ্জ এর জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল হাশেম আলম(আগে জামাত করতো) এর ছেলে, আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর পদধারী ছোট ভাইকে আওয়ামী লীগ এর কার্যালয়ে আটকে রেখছিলো, এ কেমন আওয়ামী লীগ করে এই হাইব্রীড আওয়ামী লীগ নেতার বহিঃস্কার দাবী করছি,মাননীয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার দৃষ্টি কামনা করছি!”

এবং বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক বলেন, “ধর্মান্ধ অপশক্তির মুখোশ উন্মোচনে সাহসী উচ্চারণ করার কারণে, উগ্রবাদী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলায়, ধর্ম নিয়ে ব্যবসাদারী বন্ধের প্রত্যয়দীপ্ত রাজনৈতিক অঙ্গীকার ব্যক্ত করায় একাত্তরের পরাজিত শক্তির আক্রমণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ সম্পাদক আফজাল খানের উপর হামলাকারী সকলকে অনতিবিলম্বে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। হায়েনাদের আস্ফালন বন্ধ করতেই হবে এই বাংলায়।“

সারাদেশব্যাপি ছাত্রলীগের প্রতিবাদের মুখে স্থানীয় আওয়ামীলীগ নেতা আবুল হাসেম গ্রেফতার হন এবং আওয়ামী লীগ থেকে তাকে বহিস্কার করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular