Wednesday, May 5, 2021
Homeবাংলাদেশঢাবিতে পতাকা উত্তোলন দিবস পালিত, দাওয়াত পাননি প্রধান উত্তোলক

ঢাবিতে পতাকা উত্তোলন দিবস পালিত, দাওয়াত পাননি প্রধান উত্তোলক

আজ ২’রা মার্চ। ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস, এই দিবসকে ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পতাকা উত্তোলন করা হয়েছে। উত্তোলন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোঃ আখতারুজ্জামান।

জাতীয় সংগিত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। প্রধান অতিথির বক্তব্যে উপচার্য বলেন ৭১ সালের এই দিনে বাংলাদেশে প্রথম পতাকা উত্তোলন করা হয় এবং সেই পতাকা উত্তোলনের মধ্য দিয়ে একটি জাতী রাষ্ট্রের সুচনা হয়েছিল।

সংগিত বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা জাতীয় সংগিত পরিবেশন করেন। উপাচার্য বক্তব্যে আরো বলেন, মুজিব শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির সুযোগ পেয়েছি।

অগ্নিঝরা মার্চে স্বাধীনতার সব গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক ঘটনা প্রবাহ সংঘঠিত হয়েছে। উপাচার্য তার বক্তব্যে ৭ই মার্চে দেওয়া বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষনার কথা উল্লেখ করেন।

৭ই মার্চ আমাদের জন্য অনুপ্রেরনার এটি মুক্তিকামী বাঙ্গালীকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ড. এ.এস.এম মাকসুদ কামাল কলা অনুষদের ডিন অধ্যাপক আবু মোঃ দেলোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক, ড. নিজামুল হক ভুইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানি এবং বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।    

সবাই উপস্থিত থাকলেও অনুষ্ঠানে আমন্ত্রন পাননি স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলক আ.স.ম আব্দুর রব।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular