Friday, May 7, 2021
Homeপরিবেশ প্রকৃতিকক্সবাজার হিমছড়িতে সমুদ্রে ভেসে উঠলো বিশাল আকৃতির তিমি

কক্সবাজার হিমছড়িতে সমুদ্রে ভেসে উঠলো বিশাল আকৃতির তিমি

নিজস্ব সংবাদদাতা।।

কক্সবাজার হিমছড়িতে সমুদ্রে ভেসে উঠলো বিশাল আকৃতির তিমি।।

সারা বিশ্বব্যাপি পরিবেশ পকৃতির উপর বিপর্যয় নেমে আসছে, আমাজনের জঙ্গল থেকে অষ্ট্রেলিয়ার বন এবং সমুদ্রের প্রাণিকুল কোন কিছুই বাদ যাচ্ছেনা এই বিপর্যয়ের হাত থেকে যার কারনে প্রকৃতি পরিবেশ উপর থেকে ভারসাম্য হারাচ্ছে ধিরে ধিরে।

কক্সবাজার জেলার হিমছড়ি সমুদ্র সৈকত এ আজ হঠাৎ ভেসে আসল বৃহৎ আকারের একটি মৃত নীল তিমি। তিমির গায়ে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। বিভিন্ন গনমাধ্যমের বরাত দিয়ে যানা যায়, ভেসে আসা মৃত তিমিটি সরিয়ে ফেলার কাজ করছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর, অতিরিক্ত ওজনের কারণে হিমশিম খাচ্ছে উদ্ধার কর্মীরা।

ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বাংলাদেশের সর্ববৃহৎ পরিবেশ  বিষয়ক সংগঠন “সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ” কক্সবাজার জেলা শাখার সভাপতি ওমর ফয়েজ হৃদয়, সহ সভাপতি রাশেদুল আবেদিন, সহ সভাপতি আনিস, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাহিদ, সদস্য টিপু, হিরো, রহমতুল্লাহ, মুস্তফা এবং আরো উপস্থিত ছিলেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

এ বিষয়ে সেভ দ্যা নেচার অব বাংলাদেশ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক আব্দুল হক হিরনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন “এ রকম ঘটনার হাত থেকে বাঁচতে হলে বাংলাদেশ মেরিন ফিশারিজ একাডেমি সহ সরকারি উদ্যেগে জেলেদেরকে সঠিক প্রশিক্ষন দিতে হবে। সাথে সাথে পরিবেশ রক্ষায় সরকারকে আরো কঠোর ভূমিকা পালন করতে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular