Take a fresh look at your lifestyle.

বিশ্বরেকর্ড (GUINNESS WORLD RECORDS)

0

কিছু বিশ্বরেকর্ড (GUINNESS WORLD RECORDS):

★যুক্তরাষ্ট্রের অহিও অঙ্গরাজ্যের ইয়াংসটাউন স্টেট বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তীতে বিশ্ববিদ্যালয়ের সাবেক ৯৭২ জন শিক্ষার্থী পেঙ্গুইন’ সেজে হাজির হন। এর মাধ্যমে সবচেয়ে বেশি মানুষ পেঙ্গুইন সাজার নজির স্থাপন করে গিনেজ বুকে নাম লেখান তারা। এর আগে ২০১৫ সালে ইংল্যান্ডে ৬২৪ জন একসাথে পেঙ্গুইন সেজে বিশ্বরেকর্ড গড়েছিলেন।

★ব্রাজিলের সাওপাওলাে থেকে এক ঘণ্টার দূরত্বে অবস্থিত হােরতোলােনদিয়াতে ৩০ মিটার উঁচু সেতু থেকে একসাথে ২৪৫ জন নারী ও পুরুষ লাফ দিয়ে বিশ্বরেকর্ড গড়েন। এর আগে ২০১৬ সালের এপ্রিল মাসে এ একই স্থানে ১৪৯ জন একসাথে লাফ দিয়ে রেকর্ড গড়েছিলেন।

★ভারতীয়  দুবাই প্রবাসী ১২ বছর বয়সী স্কুল ছাত্রী সুচেতা সতীশ ৮৫টি ভাষায় গান গেয়ে বিশ্বরেকর্ড গড়েছেন। তার আদিবাস ভারতের কেরালা রাজ্যে। ২৯ ডিসেম্বর ২০১৭ দুবাইয়ের এক কনসার্টে সে ৮৫টি ভাষায় গান গেয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছেন। এর আগে ৭৬টি ভাষায় গান গাওয়ার বিশ্বরেকর্ড রয়েছে ভারতের অন্ধ্রপ্রদেশের কেশিরাজু শ্রীনিবাসের। শ্রীনিবাস অন্ধ্রের গান্ধী হিলসে ২০০৮ সালে ৭৬টি ভাষায় গান গেয়ে নাম তুলেছিল গিনেস বুকে।

★ বাদামজাতীয় ফল আখরােট। খালি হাতে মাত্র ৫৫ সেকেন্ডে ৩০২টি আখরােট ভেঙ্গে গিনেজ বুকে নাম লিখিয়েছেন চীনের কুংফু মাস্টার লি উইজুন। এর আগে এক মিনিটে ২১২টি আখরােট ভেঙ্গে রেকর্ড বুকে নাম তুলেছিলেন ভারতের এক ব্যক্তি।

★১৪ নভেম্বর ২০১৭ জেনেভায় অনুষ্ঠিত এক নিলামে বিশ্বের বৃহত্তম ডায়মন্ডটি রেকর্ড ৩৪ মিলিয়ন ডলার বা ২৭৮ কোটি টাকায় বিক্রি হয়। এর মাধ্যমে ১৬৩.৪১ ক্যারেটের নিখুঁত ডি রঙের (বর্ণহীন) ডায়মন্ডটি বিশ্বে দামের ক্ষেত্রে নতুন রেকর্ড গড়ে। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে এটি অ্যাঙ্গোলায় পাওয়া যায়।

★ব্রিটিশ উদ্ভাবক রিচার্ড ব্রাউনিং বিশ্বের সবচেয়ে দ্রুতগতির উড়ন্ধু পােশাক বানিয়ে বিশ্বরেকর্ড গড়েন। তিনি যুক্তরাজ্যের প্রযুক্তি প্রতিষ্ঠান গ্রাভিটি ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা ও প্রধান। রিচার্ডের উদ্ভাবিত পােশাক সর্বনিম্ন ১০০ মিটার দুরত্ব পর্যন্ত গতি ধরে রাখতে পেরেছে।এ সময় ঐ উড়ুক্কু পোশাকের গতি ছিল ঘণ্টায় ৩২ মাইল বা ৫১.৫৩ কিলোমিটার।

★বিশ্বের সবচেয়ে দামি হাতব্যাগ বানিয়ে রেকর্ড গড়েন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অলঙ্কারিক রবার্ট মাওয়াড। ৪,৫১৭টি হিরাখচিত এ ব্যাগটি বিক্রি হয় ৩৮ লাখ মার্কিন ডলারে। দশ জন দক্ষ কারিগর ৮০০ ঘণ্টায় ব্যাগটি তৈরি করেন।

★দারুণ সব জিনিস নকশা করার জন্য বিশ্বে জনপ্রিয় যুক্তরাজ্যের নকশাকার ডেব্বিই উইংহাম । সম্প্রতি তিনি এমন এক জোড়া নজরকাড়া ডিজাইনের জুতা তৈরি করেছেন, যার দাম ১৫.১ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় এর দাম পড়বে প্রায় ১২৫ কোটি টাকা। এখন পর্যন্ত বিশ্বে এটিই দামি জুতা। তিন ক্যারেটের অতি মূল্যবান হীরা ও এক ক্যারেট নীল হীরা দিয়ে সাজানাে হয়েছে জুতা জোড়া। বিভিন্ন অংশে ব্যবহার করা হয়েছে উন্নতমানের প্লাটিনাম। জিপার, চামড়ার বিভিন্ন অংশ ও সােল (তলা)। সাজানাে হয়েছে ২৪ ক্যারেট খাঁটি স্বর্ণ দিয়ে। জমকালাে সাজ আনতে বিভিন্ন স্থানে লাগানাে হয়েছে আরও ১৮ ক্যারেট স্বর্ণ। জুতার ভেতরের অংশও স্বর্ণ দ্বারা মােড়ানাে।

★ হলিউডের প্রয়াত অভিনেতা পল নিউম্যানের একটি রােলেক্স ঘড়ি সম্প্রতি নিউইয়র্কে। অনষ্ঠিত এক নিলামে ১ কোটি ৭৮ লাখ ডলার বা ১৪৫ কোটি টাকায় বিক্রি হয়। এর আগে। কোনাে হাতঘড়ি নিলামে এত দামে কখনাে বিক্রি হয়নি। তবে পাটেক ফিলিপের একটি পকেট ঘড়ি ২০১৪ সালে বিক্রি হয়েছিল প্রায় আড়াই কোটি ডলারে। স্টেনলেস স্টিলের তৈরি পল নিউম্যানের ঘড়িটি ১৯৬৯ সালে তার স্ত্রী জনি উডওয়ার্ড তাকে উপহার দিয়েছিলেন।

★বিশ্বের অন্যতম জনপ্রিয় খাবার পিৎজা। সম্প্রতি ইতালির তিন শেফ মিলে ‘ ত্রয়ােদশ লুই’ (Louis XIII) নামে ২০ সেন্টিমিটারের একটি পিৎজা দুইজনের খাওয়ার জন্য তৈরি করেন। এর দাম রাখা হয় প্রায় ৯৯ লাখ টাকা, যা একে বিশ্বের সবচেয়ে দামি পিৎজায় পরিণত করে।

Leave A Reply

Your email address will not be published.