Take a fresh look at your lifestyle.

করোনা ভাইরাসের কারনে থেমে গেছে যা কিছু

0

করোনাভাইরাসের কারণে থমকে আছে বিশ্ব ক্রীড়াঙ্গন। একের পর এক স্থগিত হয়ে যাওয়া ক্রীড়া আসরের নতুন সূচি নির্ধারণ করতে হিমশিম খাচ্ছেন সংগঠকরা । টোকিও অলিম্পিকের নতুন সময়ের সাথে সাংঘর্ষিক হওয়ায় ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপও পিছিয়ে নেয়া হয়েছে এক বছর। তবে অন্যান্য ইভেন্টের কারণে নতুন সূচি নিয়েও চিন্তিত অ্যাথলেট ও আয়োজকরা। ২০২১ সালে ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের পরবর্তী আসর হওয়ার কথা ছিল। টোকিও অলিম্পিক হচ্ছে না এবছর। তাই অ্যাথটিক্সের বৈশ্বিক আসরটা পেছানো ছাড়া গতি ছিল না কোনো। ওয়ার্ল্ড অ্যাথলেটিক্সের গভর্নিং বডির সিদ্ধান্ত, ২০২২ সালের ১৫ থেকে ২৪ জুলাই হবে পরের আসর। নতুন সূচীতে অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ শেষ হওয়ার মাত্র তিনদিন পরই শুরু হবে বার্মিংহাম কমনওয়েলথ গেমস। এই অল্প সময়ে অ্যাথলেটরা লম্বা সফরের ধকল নেয়ার পাশাপাশি নিজেদের প্রস্তুতি সারতে পারবেন কিনা সেটা নিয়ে সংশয় থাকছেই ।

হলিউড সিনেমায় বুড়িগঙ্গা নদী। ওপরে হেলিকপ্টার জ্বলছে, নিচে বয়ে যাওয়া শান্ত বুড়িগঙ্গা। ব্যস্ত সেতুর ধারে নদী রক্ষার শ্লোগান! এই মাসে নেটফ্লিক্সে মুক্তি পেতে যাওয়া হলিউড মুভি ‘এক্সট্র্যাকশন’ এ দেখতে পাবেন ঢাকা ও বুড়িগঙ্গা নদীর এমন দৃশ্য। ছবিটির যে অফিসিয়াল ট্রেলার প্রকাশ হয়েছে, তারও বড় অংশজুড়ে রয়েছে বুড়িগঙ্গা। যে সেতুটি দেখা যাচ্ছে, সেখানে রয়েছে নদী বিষয়ক শ্লোগান- ‘নদী বাঁচলে বাঁচবে দেশ, ফিরিয়ে আনবো সোনার দেশ। মঙ্গলবার (৭ এপ্রিল) ঢাকা শহরের প্রেক্ষাপট নিয়ে ৩ মিনিটের ট্রেলারটি অন্তর্জালে মুক্তি পেয়েছে। বুড়িগঙ্গা নদীর এদিক-ওদিক অনেক নৌকা। দু’পাশে দুটি লঞ্চ নোঙর করে আছে। ট্রেলারে ইরানি অভিনেত্রী গোলশিফতা ফারাহানির সংলাপে জানা গেছে, বাংলাদেশ ও ভারতের দুই মাদকসম্রাটকে উৎখাত করার মিশন এটি। ট্রেলারের ২৭ সেকেন্ড ও ১ মিনিট ৬ সেকেন্ডে বুড়িগঙ্গা নদী ও এর তীরের দৃশ্য দেখা যায়। কাকতালীয় ব্যাপার হলো, ১ মিনিট ২০ সেকেন্ডে গোলশিফতার মুখে জানানো হয়, শহরটি লকডাউন হয়ে আছে। ট্রেলারটি এমন একটা সময়ে মুক্তি পেলো যখন সত্যিই বাংলাদেশে লকডাউন চলছে! গল্পে দেখা যাবে, ঢাকার একজন কারাবন্দি মাদকসম্রাটের ছেলেকে অপহরণ করা হয়। তাকে উদ্ধারের দায়িত্ব পায় নির্ভীক ভাড়াটে সৈন্য টাইলার রেক। এ চরিত্রে অভিনয় করেছেন অস্ট্রেলিয়ান অভিনেতা ক্রিস হেমসওয়ার্থ। মারভেল কমিকসের সুপারহিরো থর হিসেবে তার জনপ্রিয়তা দুনিয়াজুড়ে। বুড়িগঙ্গার দৃশ্যগুলোর শুটিংয়ে ছবির একটি ইউনিট এসেছিল। অস্ত্র ও মাদক ব্যবসার অন্ধকার জগতকে ঘিরে অ্যাকশনে ভরপুর ছবিটির বাকি দৃশ্যধারণ হয়েছে ভারতের মুম্বাই ও আহমেদাবাদে। শুটিং ভারতে হলেও সেখানকার সেট তৈরি হয়েছে ঢাকা শহরের আদলে। যেখানে দেখা গেছে ঢাকার রিকশা, সিএনজি, বাস-ট্রাক, প্রাইভেটকার প্রভৃতি। ছবিটির প্রাথমিক নামও ছিল ‘ঢাকা’। স্যাম হারগ্রেভের পরিচালনায় এতে আরও অভিনয় করেছেন ডেভিড হারবার, ভারতীয় অভিনেতা রণদীপ হুদা, পঙ্কজ ত্রিপঠিসহ অনেকে। ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ও ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির পরিচালক ভ্রাতৃদ্বয় জো রুশো ও অ্যান্থনি রুশো প্রযোজনা করেছেন ‘এক্সট্র্যাকশন’। নেটফ্লিক্সে আগামী ২৪ এপ্রিল এটি মুক্তি পাবে।

 

করোনা মৃত্যু হয়েছে হলিউড অভিনেতা অ্যালেন গারফিল্ডের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। অ্যালেন গারফিল্ড ‘ন্যাশভিল’, ‘দ্য স্টান্ট ম্যান’-এর মতো ছবিতে অভিনয় করেছিলেন। অ্যালেন গারফিল্ডের মৃত্যু খবর তার সহঅভিনেতা রনি ব্লেকেলির সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে জানা যায়। রনি লেখেন, “অ্যালেন গারফিল্ডের আত্মার শান্তি কামনা করি। একজন অসাধারণ অভিনেতা, যিনি ন্যাশভিল ছবিতে আমার স্বামীর চরিত্রে অভিনয় করেন। বুধবার করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার। ওর পরিবার ও বন্ধুদের প্রতি আমার সমবেদনা রইল।’ অভিনয় জীবনে আসার আগে বক্সার হিসাবে খেলেছেন এবং একজন ক্রীড়া সাংবাদিক হিসাবেও কাজ করেছেন অ্যালেন গারফিল্ড। নিউ ইয়র্কের অ্যাক্টর স্টুডিওতে অভিনয় নিয়ে পড়াশোনা করেন অ্যালেন। পরবর্তীকালে অভিনয়কে পেশা হিসাবে বেছে নেন। ১৯৬৮ সালে Orgy Girls ’69 ছবির মাধ্যমে সিনেমা জগতে পা রাখেন অ্যালেন গারফিল্ড।

Leave A Reply

Your email address will not be published.