Take a fresh look at your lifestyle.

করোনা ঝুকিতে আছেন যেসব তারকারা

0

করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে সারা বিশ্ব এবং মিডিয়া পাড়ার লোকজনও কিন্তু এর বাহিরে নয়। যে সকল তারকাদের করোনা ভাইরাসের আক্রমণের সম্ভাবনা রয়েছে ।

মেহের আফরোজ শাওন: সম্প্রতি সময়ে আমেরিকায় গিয়েছিলেন অভিনেত্রী এবং পরিচালক মেহের আাফরোজ শাওন। কাজ শেষে গত ১৬ ই মার্চ তিনি দেশে ফিরেছেন আর দেশে এসেই করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে তিনি কোয়াৱেন্টাইনে রয়েছেন। ১৭ মার্চ নিজের ফেসবুকে দেওয়ালে এক পোস্টের মাধ্যমে এই কথাটি স্বীকার করেছেন অভিনেত্রী শাওন । আর এ কারণেই তিনি বর্তমানে হোম কোয়ারান্টাইনে রয়েছেন। তিনি বলেন যে,” বেশ আগে প্রতিশ্রুতি দেওয়া এক বই মেলায় অংশ নিতে আমি আমেরিকা গিয়েছিলাম। ওয়াশিংটনে করোনার প্রকোপ থাকলেও নিউইয়র্কে করোনা ভাইরাসের প্রকাশ পায় নি তখনও। ভাইরাসটির সংক্রমণ বাড়ার পর পরই আমেরিকার বিভিন্ন স্টেটে সতর্ক বার্তা জারি করা হয়। তারপর ঘর থেকে বের হয়নি একদম। প্রতিমুহূর্তের খবর দেখছিলাম আর ভাবছিলাম বাচ্চা দুটোর কাছে আমি কি ফিরে যেতে আদৌ পারবো? পরম করুণাময়ের অশেষ কৃপায় আমি গতকাল দেশে ফিরেছি। ঢাকা এয়ারপোর্টে স্বাস্থ্য বিষয়ক সর্তক অবস্থান দেখে ভালো লাগলেও দুবাই থেকে ফ্লাইটে মধ্যপ্রাচ্যের যাত্রীদের গণহারে প্যারাসিটামল কিংবা প্যানাডল খেয়ে জ্বর যেন না ওঠে সেই চেষ্টায় তারা রত রয়েছে। কারণ যদি শরীরের তাপমাত্রা বেশি থাকে তাহলে তাকে এয়ারপোর্টে আটকে দেওয়া হচ্ছে। সেই আশঙ্কা থাকে অধিকাংশ যাত্রীরা তারা ইচ্ছা মত প্যারাসিটামল খাচ্ছেন।

তাহসান খান: করোনা ভাইরাসের কারণে জাপান থেকে ফেরার পর কোয়ারেন্টাইন সংগীতশিল্পী এবং অভিনেতা তাহসান খান। নিজের বাসাতেই নিজেকে বন্দী রেখেছেন এই তারকা। দেশে ফেরার পর গত ১৪ ই মার্চ ফেসবুকে একটি পোষ্টের মাধ্যমে তিনি লেখেন,” প্রিয় প্রযোজক-পরিচালক এবং কনসার্টের আয়োজক আমি আমার সব কাজ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি । সামাজিক বিচ্ছিন্নকরণ হলো এই মুহুর্তের সবচেয়ে বড় সমাধান। আশা করি আপনারা বিষয়টি বুঝতে পেরেছেন। এভাবেই তাহসান নিজ বাসায় স্বেচ্ছাবন্দি করে রেখেছেন নিজেকেই জানা যায় গত ১৮ ই মার্চ তার একটি নাটকের শুটিংয়ে অংশ নেওয়ার কথা ছিল। আগামী সপ্তাহ তার নাটকের কাজ ছিল তবে পরিচালকদের কাছে তিনি নিজের অপারগতার কথা পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন। তিনি বলেছেন, এখন কাজের সময় নয় নিজেদের কে বাঁচানোর সময়। এদিকে বিশ্বজুড়ে এমন পরিস্থিতি নিয়ে তাহসান আরও বলেন এখন নিজেকে আলাদা করে রাখাটা আপনার আমার জন্য সবথেকে বড় দায়িত্ব। একমাত্র এর মাধ্যমে আমরা এই সঙ্কটকে মোকাবেলা করতে পারব। তাহসান আরো জানান বাসায় এভাবে দিনের পর দিন সময় কাটানো তার জন্য খুব কষ্টকর হয়ে উঠেছে। তারপরও এভাবেই থাকতে হবে আরো ১৪ টা দিন। কারণ তাহসান জাপান থেকে আসার পর থেকে মনে করছেন তার সঙ্গে হয়তো বা এই করোনা ভাইরাস টি থাকতেও পারে।

অঞ্জন দত্ত: কলকাতায় জনস্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ এই কোয়ারেন্টাইন আইনটি না মানায় তীব্র সমালোচনার শিকার হচ্ছেন ভারতের জনপ্রিয় গায়ক অঞ্জন দত্ত। ভারতের সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে গত সোমবার অস্ট্রেলিয়া সিঙ্গাপুর হয়ে দেশে ফিরে জনপ্রিয় এই গায়ক সোজা একটি অনুষ্ঠানে যোগ দিয়েছেন এই ঘটনা প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন অঞ্জন দত্ত। তার মত একজন গুণী শিল্পী এবং দায়িত্বশীল মানুষ কিভাবে এই কাজটি করতে পারলেন এ নিয়ে নেট দুনিয়ায় কড়া সমালোচনার পর অঞ্জন দত্ত সংবাদমাধ্যমে এ প্রসঙ্গে মুখ খুলতে বাধ্য হয়েছেন। অস্ট্রেলিয়া থেকে ফিরে বিমানবন্দরে তাকে এবং তার ব্যান্ড সদস্যদের পরীক্ষা করা হয়েছে রিপোর্ট নেগেটিভ আশায় তিনি বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের যান বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে। তবে অনুষ্ঠানে তিনি কারও সঙ্গে হাত মেলান নি, খাবারও খাননি। খুব অল্প সময় সেখানে ছিলেন এবং অনুষ্ঠানে খুব ভিড়ও ছিল না বলে জানিয়েছেন। একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে তিনি তার আগামী সব শো বাতিল করছেন এবং আজকে থেকে তিনি সেল্ফ কোয়ারেনটাইনে যাবেন বলে স্বীকার করেছেন।

Leave A Reply

Your email address will not be published.